সর্বশেষ

বাপা’র ভার্চুয়াল সভায় নিনা আহমেদ ও ডোনা ইমামকে ভোট দেয়ার আহবান

147

গত ১৫ আগস্ট, শনিবার সন্ধ্যা ৬টায়  বাংলাদেশী আমেরিকানস ফর পলিটিক্যাল অ্যাকশন (বাপা) আয়োজিত ভার্চ্যুয়াল টাউন হল সভায় আসন্ন নভেম্বরের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণকারী দুই  বাংলদেশী আমেরিকান নারী প্রার্থী ডঃ নিনা আহমেদ ও ডোনা ইমামকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানানো হয়।

উল্লেখ্য, এবছর ডঃ নিনা আহমেদ পেন্সেল্ভানিয়া থেকে অডিটর জেনারেল এবং ডোনা ইমাম টেক্সাসের ইউ এস কংগ্রেসের ডিসট্রিক্ট ৩১ আসন থেকে উভয়েই ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাপা আয়োজিত প্রথম এই ভার্চুয়াল সভাটি অনুষ্ঠিত হয় মূলত উক্ত দুই প্রার্থীকে পরিচয় করিয়ে দেয়াসহ নির্বাচনী প্রচারনাকে আরও জোরালো করা এবং সকলের সহযোগিতায় একটি তহবিল গঠন করার লক্ষে।

সভার প্রারম্ভে বাপা’র উদ্দেশ্য সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রেখে বাপা’র কেন্দ্রীয় কমিটির কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন বাপা’র অন্যতম সংগঠক শামস সিদ্দিকী। বাপা’র কেন্দ্রীয় কমিটির সদস্য তাহমিনা ওয়াটসন অনুষ্ঠানটির সঞ্চালনা করেন এবং সঞ্চালনা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন অনিকা রহমান।

পেন্সেলভানিয়ার অডিটর জেনারেল পদ প্রার্থী নিনা আহমেদ

স্মরণ করা যেতে পারে, এই দুই প্রার্থীই ইতোমধ্যে বিপুল ভোটের ব্যবধানে প্রাইমারিতে বিজয় লাভ করে জাতীয় নির্বাচনে চূড়ান্ত বিজয়ের পথে অগ্রসর হচ্ছেন।

সভায় দুই বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী তাদের আলোচনায় নিজেদেরকে মূলধারার রাজনৈতিক অঙ্গনে সম্পৃক্ত করার উদ্দেশ্য সম্পর্কে আলোকপাত করেন। তাঁরা মূলধারার নির্বাচনে এইভাবে অংশগ্রহণের মধ্য দিয়ে আগামীতে নতুন প্রজন্মের পথকে মসৃণ করার পরিবেশ তৈরিতে একটি মাইল ফলক নির্মান করতে চান বলে উল্লেখ করেন।

এছাড়া দুই প্রার্থীই বিজয় লাভ নিশ্চিত হলে স্ব স্ব ক্ষেত্র ও অবস্থান থেকে  তাদের নিজস্ব  কার্যক্রম এবং জাতীয় স্বার্থের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের  অগ্রাধিকারের উপর কাজ করবেন বলে অবহিত করেন।

ড: নিনা আহমেদ এবং ডোনা ইমাম, দু’জনেই  উল্লেখ করেন যে, বাঙালি আমেরিকানদের মূলধারার রাজনীতিতে যোগ্য স্থান অর্জন করে দেশের সেবায় অবদান রাখার জন্য তারা অঙ্গীকারাবদ্ধ।

টাউন হল সভায় উপস্থিত সকলকে তাদের পাশে এসে  সহযোগিতার হাত বাড়িয়ে  তহবিল গঠনে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান। আয়োজিত সভায় তাৎক্ষনিকভাবে প্রার্থীদের সকলের সহযোগিতায়  প্রদানকৃত আর্থিক সাহায্য ছিল অত্যন্ত আশাব্যঞ্জক। বাপা’র আহবানে সাড়া দিয়ে বিপুল সংখ্যক বাংলাদেশী আমেরিকান এই দুই প্রার্থীর নির্বাচনী প্রচারনায় সক্রিয় হয়ে যারা অনুদান প্রদান করেছেন এবং যারা  সভায় যোগদান করে প্রার্থীদের সার্বিক সহযোগিতায় এগিয়ে এসেছেন, তাদের সবাইকে বাপা’র পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোয় হয়। এছাড়া  ডাঃ ফায়জুল্লাহ ও মিসেস ফায়জুল্লাহকে বিশেষ ধন্যবাদ জানানো হয় তাদের প্রদানকৃত সর্বোচ্চ অনুদানের জন্য।

সভায় পাঁচ শতাধিক লোকের অংশগ্রহণ ছিল অত্যন্ত উৎসাহব্যঞ্জক এবং চার হাজারের উপর দর্শক অনুষ্ঠানটি দেখার সুযোগ পেয়েছেন যা মূলধারার রাজনীতিতে বাংলাদেশী আমেরিকান এই  প্রার্থীর নির্বাচনী প্রচারনার ক্ষেত্রে এক ধাপ এগিয়ে নিতে সাহায্য করেছে।

সভায় অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন টেক্সাস থেকে ফোবানা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শাহ হালিম, নিউইয়র্ক থেকে মেরী জোবায়দা, জর্জিয়া থেকে ড: রশিদ মালিক, কানসাস থেকে রেহান রেজা প্রমুখ।

প্রার্থীদের পক্ষ থেকে এবং বাপা’র  পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ ও  কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বাপা’র কেন্দ্রীয় কমিটির সদস্য নাহিদা আলী ডেইজি।

সভায় আগামীতে যেসব বাংলাদেশী আমেরিকান প্রার্থী মূলধারার রাজনৈতিক অঙ্গনে সম্পৃক্ত হয়ে এগিয়ে আসবেন, বাপা’র পক্ষ থেকে নিরপেক্ষভাবে তাদের পক্ষেও সার্বিক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সফল এই অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাপা’র কেন্দ্রীয় কমিটির শামস সিদ্দিকী, রেদোয়ান চৌধুরী, আহসান চৌধুরী (হিরো), নাহিদা আলী ডেইজি, তাহমিনা ওয়াটসন, কাউসার জামাল, এন্থনি পিউস গোমেজ, কাজী চৌধুরী, এঞ্জি  মিসা সিদ্দিকী, আনিকা রহমান ও শেখ গালিব রহমান।

 

 

 

 

 

আরও সংবাদ
error: Content is protected !!