সর্বশেষ

কভিট-১৯ ।। যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় এক দিনের ব্যবধানে প্রবীণ স্বামী-স্ত্রীর মৃত্যু

407

কভিট-১৯, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাস্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের নরক্রস শহরের প্রবীণ বাংলাদেশি অভিবাসী আবুল হাশেম সরদার (৮০) গত ৯ সেপ্টেম্বর বিকেলে হাসপাতালে চিকিৎসাকালে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লহে…রাজেন)। করোনায় আক্রান্ত হয়ে গত সপ্তাহে মরহুম সরদার ও তার স্ত্রী রাজিয়া বেগম দুজনেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

নরক্রস শহরের বাসিন্দা বাগেরহাট এলাকা থেকে আগত অভিবাসী নাগরিক শের মোহাম্মদ মানিকের শ্বশুর ছিলেন মরহুম সরদার। তিনি মেয়ে-জামাতার সাথেই সস্ত্রীক বসবাস করতেন। গতকাল  দুপুরে শহরের অদূরে আততাকোয়া মসজিদ পরিচালিত নিউটন কাউন্টির মুসলিম গোরস্থানে মরহুমের জানাজা শেষে দাফন করা হয়।

এদিকে মরহুম সরদারের মৃত্যুর একদিনের মাথায় তাঁর সহধর্মীনি রাজিয়া বেগমও গত ১০ সেপ্টেম্বর হাসপাতালে চিকিৎসাকালে মৃত্যুবরণ করেন ( ইন্নালি…রাজেউন)। পরদিন সকাল এগারটায় মরহুমার জানাজা শেষে একই গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

পারিবারিক সুত্র থেকে জানা গেছে, মোহাম্মদ মানিকের স্ত্রী রউশন আরা রোজ, জ্যেষ্ঠ পুত্র সবুজ ও তার স্ত্রী ফারজানাও একই সাথে করোনায় আক্রান্ত হয়েছেন। মানিক নিজেও করোনা টেস্ট করে রেজাল্টের অপেক্ষা করছেন। ফলে ওই বাড়ির সবাই বর্তমানে হোম করেন্টিনে অবস্থান করছেন। কেবলমাত্র মানিকের কনিষ্ঠ পুত্র ১৪ বছর বয়েসী সিয়াম এখনও করোনা মুক্ত আছে বলে পরিবার থেকে জানানো হয়েছে। মানিকের একমাত্র কন্যা সাথী তার স্বামীর সাথে অন্যত্র বসবাস করায় তিনি স্বামীসহ নিরাপদ আছেন বলে জানা যায়।

পর পর দুইটি জানাজা ও দাফনের সমুদয় প্রক্রিয়া সম্পন্ন করতে জর্জিয়া বাংলাদেশ সমিতি সামগ্রিকভাবে সহযোগিতা করেছে। সংগঠনের সভাপতি মোস্তফা কামাল মাহমুদ ও সাধারণ সম্পাদক এ এইচ রাসেল এক যুক্ত বিবৃতিতে করোনার এই সংকটকালে জর্জিয়ার সকল বাংলাদেশিকে কর্মক্ষেত্রে, কেনাকাটায় ও বাইরে চলাফেরা করার সময় সিডিসির স্বাস্থ্যবিধি অনুযায়ী গুরুত্বের সাথে মাস্ক ব্যবহারসহ ছয় ফুট সামাজিক দূরত্ব যথারীতি পালনের অনুরোধ জানিয়েছেন।

নাতি সবুজের বিয়ের অনুষ্ঠানে বর ও কনের দুই পাশে নানি রাজিয়া সুলতানা (বামে) ও নানা হাশেম সরদার (ডানে)।ছবিঃ পারিবারিক আর্কাইভ।

উল্লেখ্য, গত মার্চ মাস থেকে জর্জিয়া অঙ্গরাজ্যে কভিট-১৯ এর ব্যাপকতা বৃদ্ধি পায় এবং বাংলাদেশি কমিউনিটির কারো কারো দেহে সেসময় থেকে ভাইরাসে আক্রান্ত হবার খবর পাওয়া গেলেও ডাক্তারের পরামর্শক্রমে চিকিৎসা ও হোম করেন্টিনের মাধ্যমে সবাই সুস্থও হয়ে ওঠছেন। তবে গত ২০ জুলাই তারিখে প্রথম বাংলাদেশি হিসেবে ভাইরাসে আক্রান্ত হয়ে গুইনেট কাউন্টির ইস্টসাইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আটলান্টার প্রবীণ অভিবাসী মোহাম্মদ আব্দুল তাহিদ। জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেনের তত্ত্বাবধানে সেসময় লরেন্সভিল জর্জিয়া ইসলামিক ইন্সটিটিউট মসজিদের নিজস্ব গোরস্থানে মরহুমের জানাজাসহ দাফন করা হয়। এরপর দেড় মাসের ব্যবধানে এবার আরও দুই বয়স্ক ব্যক্তিসহ এপর্যন্ত মোট ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটলো।

অত্যন্ত নম্র ভদ্র ও অনেকের প্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত এই প্রবীণ দম্পতির মৃত্যুতে জর্জিয়া রাজ্যের আটলান্টার বাংলাদেশি কমিউনিটিতে ইতোমধ্যেই উদ্বেগ-উৎকণ্ঠাসহ শোকের ছায়া নেমে এসেছে।

 

 

 

 

 

আরও সংবাদ
error: Content is protected !!