সর্বশেষ

দুই ফোবানার একত্রীকরণে উভয় গ্রুপের কর্মকর্তাদের ঐক্যবদ্ধ সভা অনুষ্ঠিত

135

দুই ফোবানার যৌথ প্রেস বিজ্ঞপ্তিঃ দীর্ঘদিনের বিভক্ত ফোবানাকে পুন:একত্রীকরণের প্রক্রিয়া শুরু করার উদ্দেশ্যে  গত শনিবার, ২১ নভেম্বর দুই ফোবানার নেতৃবৃন্দের সমন্বয়ে একটি বিশেষ যৌথ সভা অনুষ্ঠিত হয়।  নিজেদের মধ্যে পারস্পরিক সমঝোতা ও আন্তরিকতার সাথে  একটি সুসম্পর্ক গড়ে তোলার প্রত্যয়ে ও  ফোবানাকে পুন:একত্রীকরণের অঙ্গীকার নিয়ে অত্যন্ত সফলভাবে অনুষ্ঠিত হয় এই বিশেষ যৌথ সভা। এই গুরুত্বপূর্ণ যৌথ সভাটি পরিচালনা করেন যুগ্মভাবে ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান শাহ হালিম এবং ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান, মোহাম্মদ হোসেন খান।

দীর্ঘ ২০ বছর ধরে চলে আসা বিভক্তি-বিভাজনের পর এই ঐতিহাসিক সভায় দুই পক্ষের নেতৃবৃন্দ  বিভাজনের ইতি টেনে নতুন করে ঐক্য  স্থাপনের উদ্দেশ্যে  অত্যন্ত আশাব্যাঞ্জক উৎসাহ ও  গভীর প্রত্যয় ব্যক্ত করেন। ভবিষ্যতে দুই ফোবানাকে ঐক্যবদ্ধ করে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করা হয় এই সভায়।

উল্লেখ্য, ফোবানা ১৯৯৪ সালে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছিল।  পরে ১৯৯৭ সালে সকলের সহযোগিতায় এই বিভক্ত ফোবানাকে একত্রিত করা হয়। কিন্তু দুর্ভাগ্যবশতঃ পরবর্তীতে ১৯৯৯ সালে তা আবার বিভক্ত হয়ে পড়ে। এরপর থেকে বিভক্তির এই জের চলে আসছে সুদীর্ঘ সময় ধরে।অবশেষে ফোবানার প্রাক্তন ও বর্তমান নেতৃবৃন্দ দুই ফোবানার পুন:একত্রীকরণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব গভীরভাবে অনুধাবন করে এই সফল ঐক্যবদ্ধ সভাটি সম্পন্ন করেন।

দুই ফোবানার নেতৃবৃন্দ উত্তর আমেরিকার প্রবাসী বাংলাদেশীদের বৃহত্তর সামাজিক কল্যান সাধনের জন্য ফোবানাকে পুন:একত্রীকরনের বিষয়ে  একমত ও অঙ্গীকারাবদ্ধ হয়ে একত্রীকরণ প্রক্রিয়ার কাজটি যথাসম্ভব দ্রুত সম্পন্ন করার বিষয়ে সর্ব সম্মতিক্রমে ঐকমত্য প্রকাশ করেন। সভায় দুই পক্ষের নেতৃবৃন্দ ঐক্যের  ভিত্তিতে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করে এই ঘোষণা প্রদান করেন যে, পারস্পরিক একটি সুন্দর ঐক্যের সুসম্পর্ক গড়ে তোলার জন্য দুই পক্ষই একে অপরের বিরুদ্ধাচারন করা থেকে বিরত থাকবেন এবং যে কোন পরিস্থিতিতে কেউ কারো বিরুদ্ধে  কোন আইনি ব্যবস্থা গ্রহণ করতে পারবেন  না।

দুই পক্ষ থেকে যেসব নেতৃবৃন্দ এই ঐতিহাসিক সভায় অংশগ্রহন করেন, তারা হলেন ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান, মোহাম্মদ হোসেন খান, ভাইস চেয়ারম্যান, মোহাম্মদ আলী ইমাম সিকদার, কাজী সাখাওয়াত হোসেন আজম, নির্বাহী সচিব আতিকুর রহমান ইউসুফজাই, সাবেক চেয়ারম্যান, এজাজ আখতার তৌফিক, সাবেক চেয়ারম্যান আবু জোবায়ের দারা, সাবেক চেয়ারম্যান আবু লিয়াকত হোসেন, সাবেক চেয়ারম্যান ড: মাসুদুর রহমান খন্দকার, সাবেক সদস্য সচিব গিয়াস আহমেদ, সাবেক আহবায়ক ড: ইবরুল চৌধুরী।

এছাড়া ফোবানা নির্বাহী কমিটির পক্ষ থেকে যেসব নেতৃবৃন্দ এই সভায় অংশগ্রহন করেন,, তারা হলেন  ফোবানা নির্বাহী কমিটির পক্ষে শাহ হালিম চেয়ারম্যান, বেদারুল ইসলাম বাবলা, সাবেক চেয়ারম্যান, একত্রীকরণ কমিটির কো-চেয়ারম্যান, রেহান রেজা সাবেক চেয়ারম্যান, একত্রীকরণ কমিটির কো-চেয়ারম্যান. জাকারিয়া চৌধুরী ভাইস চেয়ারম্যান, ড: আহসান চৌধুরী হিরো নির্বাহী সচিব, ডিউক খান সাবেক চেয়ারম্যান, মোহাম্মদ আলমগীর সাবেক চেয়ারম্যান, জসিম উদ্দিন  সাবেক চেয়ারম্যান, এবং মাহবুব রেজা রহিম সাবেক চেয়ারম্যান।

সভায় কারিগরি সহযোগিতা প্রদান করেন  ড: রফিক খান যুগ্ম নির্বাহী সচিব এবং  ফিরোজ আহমেদ সদস্য সচিব।

এছাড়া মিডিয়ায় খবর প্রকাশের ব্যাপারে যে কোন তথ্য জানতে শাহ হালিম চেয়ারম্যান, ফোবানা নির্বাহী কমিটি ও  মোহাম্মদ হোসেন খান চেয়ারম্যান, ফোবানা স্টিয়ারিং কমিটি- এই দুই কর্মকর্তার সাথে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

 

আরও সংবাদ
error: Content is protected !!