তরুন সংঘের “স্বজন সমাবেশ” এর প্রস্তুুতি সম্পন্ন

159

জুয়েল সাদত –

 

“এসো মিলি সম্প্রিতীর বন্ধনে”

মালনী ছড়া তরুন সংঘের স্বজন সমাবেশ ৮ জানুয়ারী।  প্রস্তুুতি চুড়ান্ত হয়ে গেছে।   বাংলাদেশের সবচেয়ে প্রাচীন সামাজিক সংগঠন মালিনীছড়া তরুন সংঘের বয়স প্রায় ৫০ বছর। সিলেট শহরের নিকটবর্তি মালনীছড়া চা বাগান যা বাংলাদেশের সবচেয়ে প্রাচীন চা বাগান, ১৮৫৪ সালে প্রতিষ্টিত সেই বাগানে যুদ্ধ পরবর্তি সময়কালে মালিনীছড়া তরুন সংঘ নামে একটি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন হিসাবে আত্বপ্রকাশ করে, সেই সময়ে সংঘটি জনপ্রিয়্ ও  সমাদৃত ছিল। সেই তরুন সংঘের অনেক সদস্য্ সিলেটের ক্রিড়াঙ্গনে জনপ্রিয় ছিলেন ও সিলেটের ক্রীড়া ক্ষেত্রে বহুমুখি প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন। তরুন সংঘের সদস্যরা দেশের নানা জায়গায় প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন এবং এখনও রেখে যাচ্ছেন ।  তরুন সংঘ সেই সময় তরুনদের সুষ্ট মনন  মেধা ও যোগ্য নাগরিক তৈরী করতে সচেষ্ট ছিল। যার ফলশ্রুতিতে জাতি অনেক মেধাবী নাগরিক পেয়েছিল। যারা দেশ বিদেশে প্রতিভার স্বাক্ষর রেখে যাচ্ছেন। তরুন সংঘের সদস্যরা দেশের সেরা সেরা শিক্ষা প্রতিষ্টান পরিচালনা করেছিলেন ও আজও করে যাচ্ছেন। মালিনছড়া তরুন সংঘ সিলেটের একটি স্বনামধন্য্ ক্রীড়া সংগঠন ছিল।

মালনীছড়া তরুন সংঘের সদস্যরা দেশের নানা ক্ষেত্রে ও বহিঃ বিশ্বে আজও সমাদৃত। আগামী ৮ জানুয়ারী তরুন সংঘের স্বজন সমাবেশ এর আয়েজন করা হয়েছে আলী বাহার  কোম্পানী বাংলা তে সকাল ১১ টায়, দিনব্যাপী সেই স্বজন সমাবেশে সারা দেশের নানা প্রান্তের তরুন সংঘের  সদস্যদের অংশগ্রহনের সুযোগ  ঘটবে ।

সেখানে দেশ বিদেশের তরুন সংঘের সদস্যরা উপস্থিত থাকবেন। দিনব্যাপী সেই স্বজন সমাবেশে একটি বৃহদ পুর্নমিলনী অনুষ্টান, খেলাধুলা ও তরুন সংঘের সদস্যদের পারিবারিক গেটটুগেদার অনুষ্ঠিত হবে। সকলকে রেজিষ্ট্রশন করার জন্য্ অনুরোধ করা যাচ্ছে। যারা রেজিষ্ট্রেশন করেছেন ও থাকবেন বলে ইচ্ছা পোষন করেছেন তাদের ধন্যবাদ জানানো হয়।

গত ৩রা জানুয়ারী ২০২২ইং রোজ সোমবার সন্ধ্যা ৭ ঘটিকায় “”স্বজন সম্মিলন ২০২২” এর ষষ্ঠ মিটিং অনুষ্ঠিত হয় স্থান– আহ্বায়ক কমিটির সদস্য রত্নজিৎ দাশগুপ্ত পাপু দার ব্যবসায়ী প্রতিষ্ঠান এস আর টি এন্ড ট্রেডিং বারী ম্যানশন আম্বরখানা সিলেট। আজকে সভাপতিত্ব করেন মালনীছড়া তরুণ সংঘ এর এক সময়ের সহ সভাপতি শ্রী শিবাজি গুপ্ত বাচ্চু এবং সঞ্চালনায় ছিলেন আমাদের সদস্য সচিব রুহুল আলম রিপন। উক্ত সভায় উপস্থিত ছিলেন প্রধান পরামর্শক জনাব প্রফেসর আব্দুল মুজিব গুলজার, জনাব খায়রুল ইসলাম হুমায়ুন, আকতার হোসেন মিন্টু,সম্মিলনের আহবায়ক দেবাঞ্জন সোম উত্তম, যুগ্ম আহ্বায়ক জি ডি রুমু, সদস্য সিদ্ধার্থ শংকর আচার্য বাপু, রত্নজিৎ দাশগুপ্ত পাপু,প্রদীপ ধর রনটু ও পরিতোষ দাস (ময়না)। উক্ত মিটিংয়ে স্বজন সম্মিলন ২০২২ এর অনুষ্ঠানসূচি নিয়ে আলোচনা করা হয় এবং বিভিন্ন খুঁটিনাটি বিষয় মাথায় রেখে কিভাবে সম্মিলনকে সফল ও সার্থক করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়।আজ রান্না বাবুর্চি কে সভায় উপস্থিত করে খাবারের মেনু(মধ্যাহ্ন ভোজ)যাতে সর্বোচ্চ মান সম্পন্ন হয় সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়। আশা করি সবার সহযোগিতায় এবং আন্তরিকতায় আমরা একটি অবিস্মরণীয় “স্বজন সম্মিলন ২০২২” উপহার দিতে পারবো। সভার প্রথমে প্রবাসী যারা বাংলাদেশে এসেছেন এবং “স্বজন সম্মিলন ২০২২” এ অংশগ্রহণ করবেন তাদের জন্য একটি ধন্যবাদ প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সভায় প্রবাসী তরুন সংঘের সকল সদস্য্যদের ধন্যবাদ জানানো হয়েছে। বিদেশের অনেকেই স্বজন সমাবেশ সফল করার জন্য্ নানা মাধ্যমে অনুদান পাঠিয়েছেন। যা তরুন সংঘের প্রবাসী সদস্যদের  আন্তরিকতার অনন্য্ বহিঃপ্রকাশ।

মোরা বাগানি গ্রুপে যে কেউ উপদেশ দিতে পারবেন ।  যে কোন যোগাযোগ বা পরামর্শ রুহুল  আলম চৌ, রত্নজিত দাস পাপ্পু, দেবাঞ্জন সোম উত্তম, রন্টু ধর, বাপু আচার্য্য  বা  ( জি ডি ধর )  ০১৭১৭০৭৪৯০৮।

 

 

আরও সংবাদ
error: Content is protected !!