২১ শে মে চতুর্থ ফ্লোরিডা বইমেলা লেক ওয়ার্থে 

111

জুয়েল সাদত 

আগামী ২১ মে শনিবার চতুর্থ ফ্লোরিডা বইমেলা সাউথ ফ্লোরিডার লেক ওয়ার্থ এর আমেরিকান ফিনিশ ক্লাবে দুপুর ২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। 

তিনটি সফল বইমেলার পর ঢাকা ক্লাবের উদ্যেগে ফ্লোরিডা বইমেলায় আসছেন প্রধান অতিথি হিসাবে বিশিষ্ট ছড়াকার লুতফুর রহমান রিটন। কানাডা থেকে আসছেন জনপ্রিয় শিল্পী তপন চৌধুরী। 

বইমেলায় বাংলাদেশ থেকে আসছেন বিশিষ্ট নাট্যকার মোস্তফা কামাল রাজ  ও জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। আরো থাকবেন ওরলান্ডোর জনপ্রিয় লেখক চলচিত্র নির্মাতা সেজান মাহমুদ।  বইমেলায় আসছেন নিউইয়র্কের  মুক্তধারা। 

ঢাকা ক্লাব এর উদ্যেগে এবার প্রথম বারের মত বাংলাদেশের ইয়াং ষ্টারদের মধ্য প্রজেক্ট কম্পিটিশনের উদ্যেগ নেয়া হয়েছে। ৫ থেকে ২০ বয়সের কেউ বাংলাদেশ কে প্রজেক্টের মাধ্যমে বা টেবিল ডিসপ্লে এর মাধ্যমে বাংলাদেশটাকে তুলে ধরবেন৷ বাংলাদেশ এর পাখি, বাংলাদেশ এর স্থাপনা, কৃষ্টি কালচার, বাংলাদেশের বন্যপ্রাণী, বাংলাদেশের ঐতিহাসিক স্থান,বাংলাদেশের ঐতিহ্য, বাংলাদেশের খাবার, বাংলাদেশের বাদ্য যন্ত্র, বাংলাদেশের মাছ, পশু পাখি, বাংলাদেশর টুরিজম, সর্বোপরি বাংলাদেশ কে যে কোন ভাবে উপস্থাপন করতে হবে। বিচারক হিসাবে থাকবেন সামীরা আব্বাসী, ডাক্তার সেজান মসহমুদ ও ডাক্তার সুলতান সালাউদ্দিন। 

 বই মেলায় যে কেউ বই ডিসপ্লে ও বিক্রি করতে পারবেন। পুরো বইমেলা সবার জন্য উন্মুক্ত। কোন স্টল ভাড়া নেই। বইমেলায় মুল দায়িত্বে রয়েছেন ঢাকা ক্লাবের আনোয়ারুল খান দিপু, মিম হোসাইন, সামীরা আব্বাসী, সাংবাদিক জুয়েল সাদত, রানা খান, নাজমুন নাহার ইউনা, রাকিব হাসান প্রমুখ। বই মেলায় বরাবরের মত থাকবে বানা বয়সের বাচ্চাদের নাচ – গান ও নানান একটভিটিস।  ফ্লোরিডার লেখকরা পাঠকদের মুখোমুখি হবেন।

ফ্লোরিডা বইমেলায় শুরু থেকে যারা জড়িত এবং ৪ চতুর্থ বইমেলা সফলে যারা দিন রাত কাজ করছেন  তারা হলেন ফাউন্ডার ঢাকা ক্লাবের আনোয়ারুল খান দিপু, ঢাকা ক্লাবের সভাপতি মিম খান, সাধারণ সম্পাদক নওশাদ পবন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাইম খান দাদন,ভাইস প্রেসিডেন্ট নাইম খান দাউদ, জয়েন সেক্রেটারী চেমন উদ্দিন, কালচারাল  সেক্রেটারী  ইরিনা খান ও ট্রেজারার আমিরুল ইসলাম বাবু ।  ঢাকা ক্লাবের বইমেলায় বাংলাদেশ ক্লাবের সদস্যরা সম্পৃক্ত থাকেন সফল করতে। 

বইমেলা  চলবে দুপুর ২ টা থেকে শুরু হয়ে  রাত ১০ টায় শেষ হবে। লেখকদের সাথে প্রকাশকদের সমন্বয় করে দিবেন সমম্বয়কারী জুয়েল সাদত। যারা বই প্রকাশ করতে আগ্রহী তারা যোগসূত্র খুজে পাবেন বইমেলায় Sadat734@gmail. Com । 

American Finnish Club 

908 LEHTO LANE Lake Worth FL 33461

 

আরও সংবাদ
error: Content is protected !!