উ্যসব মুখর পরিবেশে ফ্লোরিডা স্টেট যুবলীগের বিজয় উ্যসব পালন

84

 

ডেস্ক রিপোট –

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বর্ণাঢ্য একটি বিজয় মেলার আয়োজন করে ফ্লোরিডা স্টেট যুবলীগ। এসময় লাল সবুজে ছেয়ে যায় অনুষ্ঠানস্থল, যেনো এক টুকরো বাংলাদেশ। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়; শ্রদ্ধা জানানো হয় মহান এই নেতার প্রতি। মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি স্মরণ করা হয়। ছিল বিশেষ দোয়ার আয়োজন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) এ উপলক্ষ্যে এশিয়ান চিলিস রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি এ বি এম গোলাম মোস্তফা, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজ, ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের সিনিয়র উপদেষ্টা হাসান রেজা চৌধুরী, ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি সরকার হারুন, ঢাকার কাফরুল থানার সাবেক যুবলীগ নেতা নাঈম খান দাদন এবং এফবি টিভির সিইও টিটন মালিক।

ফ্লোরিডা স্টেট যুবলীগের সভাপতি আওয়াল দয়ানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্লাবের চেয়ারম্যান আরশাদ আলী, এবিপ্যাক এর সিইও ইমন করিম, মুক্তিযোদ্ধার সন্তান ও এফবি টিভির চেয়ারম্যান সোমানা মালিক, স্টেট মহিলা আওয়ামী লীগের সহসভাপতি ও নারী ফ্লোরিডার সভাপতি সোনিয়া মান্নান, ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রুবি আওলাদ, একতারার সভাপতি রুবাইয়া মামুন, মেট্টোপলিটন আওয়ামী লীগের সাবেক সাধারণ কামাল ভূঁইয়া, স্টেট স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাশেদ হোসেনসহ অনেকে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ফ্লোরিডা স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ।  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি দেশ এনে দিয়েছেন। তাঁর সংগ্রাম ও আত্মত্যাগ আমাদেরকে স্বাধীন একটি জাতির মর্যাদা এনে দিয়েছে। তাই আমাদের সবাইকে মহান এই নেতার আদর্শকে ধারণ করে বাংলাদেশের উন্নয়নে জোড়ালো ভূমিকা রেখে যেতে হবে’। বাংলাদেশকে এখন গোটা বিশ্বের রোল মডেল হিসেবে তুলে ধরে ড. সিদ্দিকুর রহমান আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে চলেছে। তাঁর হাতকে আমাদের সবসময়ই শক্তিশালী রাখতে হবে’।

সম্প্রতি ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের কোষাধ্যক্ষ পদ থেকে নাঈম খান দাদন এবং কার্যকরি সদস্য পদ থেকে টিটন মালিককে অব্যাহতি দেয়া হয়। এমন সিদ্ধান্তকে ‘অন্যায়’, ‘অনৈতিক’, ‘স্বেচ্ছাচারী’ হিসেবে বর্ণনা করে এর তীব্র প্রতিবাদ জানান সভার প্রায় সব বক্তাই। তারা অভিযোগ করে বলেন, ‘ফ্লোরিডার আওয়ামী লীগের নেতৃত্ব একটি শ্রেণির কাছে ‘কুক্ষিগত’ হয়ে আছে। নেতৃত্ব দেয়া একজন ‘বিশেষ ব্যক্তি’ নানান সুবিধা নিয়ে তার পছন্দের লোকদের পদে বসাচ্ছে। আবার যাকে যখন ইচ্ছা, ‘অন্যায়ভাবে’ বাদ দিচ্ছে। এমন অবস্থার অবসানে তারা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতির হস্তক্ষেপ কামনা করেন।

সেই প্রেক্ষিতে ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু স্বেচ্ছাচারিতা কাম্য নয়। 

পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে। নৌকার পক্ষে কাজ করতে হবে। এর বাইরে কোন কথা নেই’। কোথাও অন্যায়কারীর জায়গা নেই বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানের পরের অংশে ছিল জমজমাট সাংস্কৃতিক আয়োজন। এসময় গান গেয়ে শোনান নিউইয়র্ক থেকে যাওয়া বিশিষ্ট শিল্পী কৃষ্ণা তিথী। এ ছাড়া ফ্লোরিডার জনপ্রিয় শিল্পী চয়ন চৌধুরীর গানও সবাইকে মুগ্ধ করে। 

আরও সংবাদ
error: Content is protected !!