৮ জানুয়ারী মালনীছড়া তরুন সংঘের ‘স্বজন সমাবেশ”

173

 

জুয়েল সাদাত

“এসো মিলি বন্ধনে-আলিঙ্গনে ‘

এই মোটোকে সামনে রেখে সিলেটে তরুন সংঘের স্বজন সমাবেশ ২০২২ এর আয়োজন।

মালনী ছড়া তরুন সংঘের স্বজন সমাবেশ ৮ জানুয়ারী। বাংলাদেশের সবচেয়ে প্রাচীন সামাজিক সংগঠন মালিনীছড়া তরুন সংঘের বয়স প্রায় ৫০ বছর। সিলেট শহরের নিকটবর্তি মালনীছড়া চা বাগান যা বাংলাদেশের সবচেয়ে প্রাচীন চা বাগান, ১৮৫৪ সালে প্রতিষ্টিত সেই বাগানে যুদ্ধ পরবর্তি সময়কালে মালিনীছড়া তরুন সংঘ নামে একটি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন হিসাবে সমাদৃত ছিল। সেই তরুন সংঘের অনেক সদস্য্ সিলেটের ক্রিড়াঙ্গনে জনপ্রিয় ছিলেন ও সিলেটের ক্রীড়া ক্ষেত্রে বহুমুখি প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন। 

মালনীচড়া তরুন সংঘের সদস্যরা দেশের নানা ক্ষেত্রে ও বহিঃ বিশ্বে আজও সমাদৃত। আগামী ৮ জানুয়ারী তরুন সংঘের স্বজন সমাবেশ এর আয়েজন করা হয়েছে আলী বাহার  কোম্পানী বাংলা তে। সেখানে দেশ বিদেশের তরুন সংঘের সদস্যরা উপস্থিত থাকবেন। দিনব্যপী সেই স্বজন সমাবেশে একটি বৃহদ পুর্নমিলনী অনুষ্টান, খেলাধুলা ও তরুন সংঘের সদস্যদের পারিবারিক গেটটুগেদার অনুষ্ঠিত হবে। সকলকে রেজিষ্ট্রশন করার জন্য্ অনুরোধ করা যাচ্ছে। 

গতকাল একটি প্রস্তুুতি সভা স্বজন সমাবেশের আহবায়ক দেবাঞ্জন সোমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সদস্য্ সচিব রুহুল আলম রিপনের পরিচালনায় প্রস্তুুতি সভায় প্রধান অতিথি ছিলেন অধ্যাপক আব্দুল মুজিব গুলজার, বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক ক্রীড়া সংগঠক হুমায়ুন চৌধূরী, সমাজসেবক এপেক্সিয়ান জি ডি। ধর, ব্যবসায়ী রত্নজিত দাস পাপ্পু,  মালিনীছড়া চা বাগানের কর্মকর্তা স্বিদ্বার্থ শংকর আচার্য বাপু, ইমিগ্রেশন এডভাইজার রন্টু ধর, সেচ্ছাসেক দলের নেতা তুহিন নাগ প্রমুখ।

দিনব্যাপী স্বজন সমাবেশে সিলেট ঢাকা সহ দেশের সব জায়গার তরুন সংগের সাবেক ও প্রবীন সদস্যদের জানানো ও দাওয়াত দেবার জন্য্ বিশেষ গুরুত্ব প্রদান করা হয়। বিদেশে অবস্থান রত সদসদের জানানো তাদের অংশগ্রহনের জন্য্ জোর দাবী জানান। স্বজন সমাবেশে সার্থক ও সফল বা নতুন কিছু সংযোজনের জন্য্ সকলের নিকট পরামর্শ চাওয়া হচ্ছের। মোরা বাগানি গ্রুপে যে কেউ উপদেশ দিতে পারবেন। 

 

আরও সংবাদ
error: Content is protected !!